জেনে নিন কি করলে ফেসবুক আইডি সারাজীবনেও ডিজেবল হবে না এবং হলেও নিয়ে নিন তার সমাধান[Part-2]

হ্যালো বন্ধুরা,

আশা করি তোমরা সবাই ভালো আছো। ফিরে এলাম আবারও আমি এর পোস্ট এর দ্বিতীয় পাট নিয়ে। এর আগের পার্টে আমি বলেছিলাম কি কি কাজ করলে ফেসবুক আইডি ডিজেবল হবে না। তো আজকে আমি আলোচনা করব যদি ফেসবুক আইডি ডিজেবল হয়ে যায় তবে কি করনীয়। তো চলো শুরু করি আমাদের আজকের টিউটোরিয়াল।
প্রথমেই বলে ফেলি আমাদের ফেক আইডির যে সকল ছবিগুলো ব্যবহার করি তা বেশিরভাগই গুগোল থেকে নেওয়া। বিশেষ করে প্রোফাইল পিকচার গুলো। কিন্তু আমরা অনেকেই জানি না সেসব পিকচারগুলো আগে ও অন্যান্য অ্যাকাউন্টে ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে। যার ফলে একই পিকচার একাধিক একাউন্টে থাকার জন্য ফেসবুক আমাদের আইডি গুলো ডিজেবল করে দেয়। তো আমরা এই ধরনের প্রোফাইল পিকচারের ছবি নেওয়ার জন্য একটি ওয়েবসাইট ব্যবহার করতে পারি তা হলঃ
https://unsplash.com
এই ওয়েবসাইটের বিশেষত্ব হলঃ
  • এখানকার ছবিগুলো অন্যান্য ওয়েবসাইটে খুব কম ব্যবহার হয়
  • ছবির মান গুলো ভালো
তো এখন আর সে যদি আপনার ফেসবুক একাউন্ট ডিজেবল হয়ে যায় তবে কি করবেন। ফেসবুক আইডি ডিজেবল হওয়ার পর ফেসবুক আপনার কাছে এমন কিছু তথ্য চাই যা দ্বারা তারা আপনার পরিচয় বুঝতে পারে। তো ফেসবুক আইডি ডিজেবল হওয়ার পর যদি আমাদের জাতীয় পরিচয় পত্র ফেসবুকে দিই তবে ফেসবুক খুব সহজে আমাদের একাউন্টটি ভেরিফাই করে ফেলে। কিন্তু অনেকের কাছে তাদের জাতীয় পরিচয় পত্র থাকে না বা ফেক আইডি হলে জাতীয় পরিচয় পত্র থাকার কোন প্রশ্ন উঠে না। তো আমরা আজকে দেখবো কিভাবে ফেক জাতীয় পরিচয় পত্র তৈরী করা যায়।

Download

তো প্রথমে আপনারা
https://chapabuzz.info/free/nid_old.php ওয়েবসাইটে গিয়ে আপনার যথাযথ তথ্য দিয়ে এনআইডি কার্ড দিয়ে তৈরি করে ফেলুন। মনে রাখবেন আপনার একাউন্টের নাম এবং জন্মতারিখ আপনার এনআইডি কার্ডের নাম এবং জন্ম তারিখ যেন একই থাকে। আর যদি এনআইডি কার্ড তৈরি করতে কোন সমস্যা হয় তবে কমেন্টে জানাবেন। আমি এ সম্পর্কে বিস্তারিত বলার চেষ্টা করব।
যখন আপনার আইডি ডিজেবল হয়ে যাবে তখন এনআইডি কার্ড আপলোড করে দেন। আশাকরি 1 থেকে 2 দিনের মধ্যে আপনার আইডি ফিরে পাবেন। আর হ্যাঁ এ ট্রিকটি এ কোন খারাপ কাজে ব্যবহার করবেন না।
আজকের মতো এই পর্যন্তই। আগামীতে আবারও ফিরবো নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন এবং মস্ট ইম্পর্তন্টলি ক্যাডবেরি এর সঙ্গে থাকুন।

No comments

Powered by Blogger.